ওয়েব হোস্টিং, টিউটোরিয়াল

ক্লায়েন্ট এরিয়া থেকে কিভাবে সাপোর্ট টিকেট ওপেন করবেন?

how-to-open-a-support-ticket

ওয়েব হোস্টিং সম্পর্কিত সকল তথ্য বা সমাধান দিতে সার্বক্ষণিক আমাদের সাপোর্ট টিমটি প্রস্তুত আছে। সাপোর্ট টিকেট ওপেন করে আপনার ওয়েব হোস্টিং সংক্রান্ত সমস্যাগুলো আমাদের কাছে জানাতে পারবেন এবং দ্রুত সমস্যাটির সমাধান পেতে পারেন। এজন্য প্রথমেই আপনাকে ক্লায়েন্ট এরিয়ায় লগইন করতে হবে।

এজন্য আমাদের ওয়েবসাইটের (webhostbd.com) টপবার মেনু থেকে Login অপশনে ক্লিক করুন। ওয়েব হোস্ট বিডি থেকে সার্ভিসটি নেওয়ার সময় যে ইউজার ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশান করেছিলেন, সেই ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে এখানে লগ ইন করুন।

ক্লায়েন্ট এরিয়ায় লগইন করার পর উপরের মেনুবার থেকে Open Ticket অপশনটি ক্লিক করি। এই পেজে আপনি চারটি সাপোর্ট ক্যাটাগরি দেখতে পাবেন।

১। টেকনিক্যাল সাপোর্ট (Technical Support): ডোমেইন হোস্টিং সম্পর্কিত যে কোন টেকনিক্যাল সমস্যার সমাধান পেতে Technical Support ক্যাটাগরি অপশনটি সিলেক্ট করুন। উদাহারনস্বরূপ বলা যায় আপনি আপনার ওয়েবমেইলে লগইন করতে পারছেন না, অথবা ওয়েবসাইটটি যেকোনো কারনে সাসপেন্ড বা ডাউন দেখাচ্ছে,আপনি আপনার ওয়েবসাইট ভিজিট করতে পারছেন না। এ জাতীয় সমস্যার সমাধান পেতে টেকনিক্যাল সাপোর্ট অপশন সিলেক্ট করুন।

২। বিলিং সাপোর্ট (Billing Support): পেমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে হলে Billing Support অপশন সিলেক্ট করুন।

৩। সেলস সাপোর্ট (Sales Support): ওয়েব হোস্টিং কোম্পানি থেকে যেকোনো সেবা ক্রয় করার পূর্বে আপনার কোন তথ্য জানার থাকলে Sales Support অপশনটি সিলেক্ট করুন।

৪। রিপোর্ট অ্যাবিউজ (Report Abuse): আপনার অজান্তে যদি আপনার সার্ভিসটি থেকে যদি কোন অপব্যবহার হয়ে থাকে, তবে সেই সম্পর্কে জানাতে এই অপশনটি সিলেক্ট করুন।

সাপোর্ট টিকেট ওপেন করার সময় অবশ্যই আপনার সমস্যা অনুযায়ী আপনার ক্যাটাগরি সিলেক্ট করবেন। আমাদের সাধারনত টেকনিক্যাল সমস্যাগুলি বেশি দেখা দেয়,তাই টেকনিক্যাল সাপোর্ট টিকেট ওপেন করার নিয়মগুলো বললাম। প্রথমে টেকনিক্যাল সাপোর্ট ক্যাটাগরি সিলেক্ট করে ক্লিক করব। আপনার আইডি থেকে নেইম এবং ইমেইল এড্রেস অটোম্যাটিক এখানে দেখাবে। তারপর সাবজেক্ট ফাইলে আপনার সমস্যাটি সংক্ষেপে লিখুন। আপনি চাইলে সাপোর্ট ডিপার্টমেন্ট আবার বদলাতে পারেন। এরপর রিলেটেড সার্ভিস অপশনে গিয়ে আপনি যে সার্ভিসটি থেকে সমস্যাটি দেখতে পাচ্ছেন সেই সার্ভিসটি সিলেক্ট করুন। Priority Section থেকে আপানার সমস্যাটি কতটুকু গুরুত্বপূর্ণ তা সিলেক্ট করুন।

এরপর মেসেজ বক্সে আপনার সমস্যা সম্পর্কে বিস্তারিত লিখুন। এরপর attachment অপশনে গিয়ে আপনি যে সমস্যায় পড়েছেন সেই সমস্যাটির একটি স্ক্রিনশট নিয়ে আপনি চয়েস ফাইল অপশনে আপলোড করে দিতে পারেন। এরপর স্প্যামবার ভেরিফিকেশন করে সাবমিট করুন। আপনার টিকেট সাবমিট হয়ে গেলে Continue বাটনে ক্লিক করুন।

বিষয়টি আরও ভালভাবে বোঝার জন্য নিচের ভিডিওটি দেখুনঃ

 

0 Comments

Kauser Ahmed

I am online Marketer.

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

three × 3 =