ওয়েব ডেভলপমেন্ট, টিউটোরিয়াল

কিভাবে ওয়ার্ডপ্রেস পেইজে ক্যাটাগরি এবং ট্যাগ এড করবেন?

how-to-add-category-and-tags

ক্যাটাগরি এবং ট্যাগগুলো কন্টেন্ট সাজানোর ক্ষেত্রে খুবই কার্যকর। এগুলো ভিজিটররা যে কন্টেন্ট খুঁজছে তা পেতে সহায়তা করে। তাছাড়া SEO এর জন্যও ক্যাটাগরি এবং ট্যাগ খুব গুরুত্বপূর্ণ। একটি ওয়ার্ডপ্রেস পোস্ট তৈরি করার সময় আপনি ক্যাটাগরি এবং ট্যাগ খুব সহজেই এড করে দিতে পারেন। ডিফল্টভাবে ক্যাটাগরি এবং ট্যাগ পোস্টের সাথে সংযুক্ত থাকে, তবে এগুলো পেইজ বা মিডিয়া লাইব্রেরি সহ অন্যান্য স্থানেও এড করা যায়। আজ আমরা পেইজে কিভাবে ক্যাটাগরি এবং ট্যাগ এড করা যায় সেটা জানব। আপনি যখন ওয়ার্ডপ্রেসে একটি নতুন পেইজ তৈরি করবেন, তখন আপনি লক্ষ্য করবেন যে আপনার ওয়ার্ডপ্রেস পেইজে কোন ক্যাটাগরি এবং ট্যাগ নেই। তো চিন্তিত হবার কারন নেই, Post Tags and Categories for Pages এই প্লাগইনটি ইন্সটল করার মাধ্যমে সহজেই আমরা পেইজ এ ক্যাটাগরি এবং ট্যাগ এড করতে পারি।

পেইজ এ ক্যাটাগরি এবং ট্যাগ এড করার পদ্ধতিঃ

প্রথমে আপনাকে Post Tags and Categories for Pages প্লাগইনটি ইনস্টল এবং একটিভ করতে হবে। একটিভ করার পরে Pages » Add New  তে যাওয়ার পর আমরা দেখতে পাব সেখানে ক্যাটাগরি এবং ট্যাগ এড হয়েছে। এই প্লাগইন এ জটিল কোন সেটআপ পদ্ধতি নেই, একটিভ করার পরে আর তেমন কোন কাজ করার প্রয়োজন নেই।

এই প্লাগইনটি ডিফল্টভাবে ক্যাটাগরি এবং ট্যাগ এড করে। তাই আপনি সহজেই পেইজের সাথে ক্যাটাগরি এবং ট্যাগ এড করতে পারেন।

আমর এই নিবন্ধটি আপনার ওয়ার্ডপ্রেস পেইজে ক্যাটাগরি এবং ট্যাগ এড করতে সাহায্য করবে আশা করি। আজ এ পর্যন্তই অন্য একদিন নতুন কোন বিষয় নিয়ে হাজির হব আপনাদের কাছে। টেকপেইজবিডি-র সাথেই থাকুন।

 

  

0 Comments

Md. Shah Jamal Sumon

As a Full Time Web Developer, WordPress & Laravel Specialist Since 2015.

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*

4 + 3 =